Banglar Unnoyon :: বাংলারউন্নয়ন.নেট

ডেঙ্গুর প্রকোপ যথেষ্ট কমেছে: এলজিআরডি মন্ত্রী

ডেস্ক নিউজ

বাংলারউন্নয়ন.নেট কম

প্রকাশিত : ০১:১২ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রোববার

এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গুর প্রকোপে আতঙ্কিত না হয়ে তা মোকাবিলা করার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। সংশ্লিষ্ট সবার সম্মিলিত প্রচেষ্টায় ও জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে ডেঙ্গুর প্রকোপ যথেষ্ট কমে এসেছে। 

শনিবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ মিলনায়তনে ‘মশা নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে করণীয়’ বিষয়ক আলোচনায় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এডিস নিয়ন্ত্রণে কার্যক্রম সারাবছর চলবে। শিগগিরই ডেঙ্গু পরিস্থিতির আরো উন্নতি হবে বলে আশা করি।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। আলোচনায় অংশ নেন- স্বাস্থ্যসেবা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. হাবিবুর রহমান খান, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক ড. এবিএম আব্দুল্লাহ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

এদিকে, দেশের ডেঙ্গুরোগীর সংখ্যা কমছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। তাদের দেয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫০ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত সারাদেশে ৮৭ হাজার ২৬৩ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮৫ হাজার ৩২৩ জন ডেঙ্গুরোগী। 

বর্তমানে সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ১ হাজার ৭০৯ জন ডেঙ্গু রোগী। এরমধ্যে ঢাকায় ৬২৯ জন ও ঢাকার বাইরে ভর্তি রয়েছেন ১ হাজার ৮০ জন।