বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০

ব্রেকিং:
সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক ছুটি ৭৫ দিন আগামী মার্চে ঢাকা উত্তর সিটির ভোটের ইঙ্গিত সিইসির জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী আস্থা ভোটে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে রাষ্ট্রপতির সঙ্গে নেপালের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ খালেদার অনুপস্থিতিতেই কারাগারে বিচার চলবে রব ও মান্নার বিয়ে যুক্তফ্রন্টে, পরকীয়া ঐক্যফ্রন্টে: মাহী এটা জোট নয়, ঘোট : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় পেলেন সিনহা আবারও সরকার গঠনে নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর পদ্মা সেতু প্রকল্পের নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

খুলনায় বাজারে আগুনে পুড়ল একশ দোকান

খুলনা মহানগরীর বানরগাতী বাজারে আগুন লেগে একশ দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। মঙ্গলবার রাতের এ ঘটনায় প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী ব্যবসায়ীরা জানিয়েছেন।

০৮:১৪ এএম, ১ এপ্রিল ২০২০ বুধবার

শার্শায় সেনাবাহিনীর করোনা সচেতনতামূলক প্রচারাভিযান

করোনাভাইরাস ঝুঁকি মোকাবেলায় যশোরের শার্শায় গণসচেতনতা তৈরির লক্ষ্যে যশোর সেনানিবাসের সেনাবাহিনীর টহল দল স্থানীয় পর্যায়ে প্রচারাভিযান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন।

১২:০৪ পিএম, ২৯ মার্চ ২০২০ রোববার

মনিরামপুরের সেই এসিল্যান্ডকে দায়িত্ব থেকে অব্যাহতি

ভ্রাম্যমাণ আদালতে তিন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার ঘটনায় যশোরের মনিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ছুটির পর তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

১২:৪৭ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

সাতক্ষীরায় নতুন ৩৩৯ জন হোম কোয়ারেন্টাইনে

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত আরও নতুন ৩৩৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়াল ১৯০০।

০৭:২৫ এএম, ২৭ মার্চ ২০২০ শুক্রবার

আতঙ্কিত হবার কিছু নেই, প্রতিরোধে চেষ্টা চলছে: মাশরাফি

সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, সারাবিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এটা নিয়ে আতঙ্কিত হবার কিছু নেই, এটি প্রতিরোধে চেষ্টা চলছে। সকলে এ ভাইরাস প্রতিরোধের চেষ্টা করবেন। এজন্য সচেতনতা তৈরি করতে হবে।

০২:৫২ এএম, ২০ মার্চ ২০২০ শুক্রবার

খুলনায় করোনা গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

খুলনায় খালিশপুরে করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে মো. মেরাজ আল সাদী (৩০) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ খুলনা।

০১:০৯ এএম, ২০ মার্চ ২০২০ শুক্রবার

মণিরামপুরে ভুট্টা চাষে স্বপ্ন বুনছেন কৃষক

যশোরের মণিরামপুরের কৃষক এবার ভুট্টা চাষে স্বপ্ন বুনছেন এই অঞ্চলের কৃষক। সেই ক্ষেত পরিচর্যায় এখন ব্যস্ত সময় পার করছেন ভুট্টাচাষিরা। উপজেলার বিভিন্ন এলাকায় বিস্তৃর্ণ মাঠজুড়ে বাতাসে দুলছে ভুট্টার ক্ষেত।

০৭:১০ এএম, ১৯ মার্চ ২০২০ বৃহস্পতিবার

শহীদ শেখ আবুল কাশেম কলেজে নতুন ভবন উদ্বোধন

খুলনার বটিয়াঘাটা উপজেলায় উদ্বোধন করা হয়েছে শহীদ শেখ আবুল কাশেম কলেজের শেখ রাসেল অ্যাকাডেমিক ভবন। রোববার (১৫ মার্চ) সকালে চারতলা এ ভবনের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ও খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস।

০৩:২৮ পিএম, ১৭ মার্চ ২০২০ মঙ্গলবার

খুলনায় লবণাক্ত জমিতে প্রথম গম চাষ, কৃষকের মুখে হাসি

খুলনা জেলার একটি প্রত্যন্ত উপজেলা কয়রা কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিএআরআই) সহযোগিতায় কয়রায় লবণাক্ত জমিতে উন্নত জাতের গমের চাষ করা হয়েছে। কম খরচ ও অল্প পরিশ্রমে ভালো ফলন ও বেশি লাভের আশায় এখন গম চাষে ঝুঁকছেন ওই এলাকার কৃষকরা ।

০৮:৩৫ এএম, ১৫ মার্চ ২০২০ রোববার

শতভাগ বিদ্যুতায়নের আওতায় এলো শার্শা

যশোরের শার্শা উপজেলায় শতভাগ বিদ্যুৎ সংযোগের কাজ সম্পন্ন করেছে শার্শা পল্লী বিদ্যুৎ অফিস। শার্শা জোনাল অফিসের কর্তব্যরত কর্মকর্তা ডেপুটি জেনারেল ম্যানেজার হাওলাদার রুহুল আমিন জানান, উপজেলার শার্শা, ডিহি, নিজামপুর, লক্ষণপুর, বেনাপোল, পুটখালী, বাগআঁচড়া, কায়বা, গোগা, উলাশী, বাহাদুরপুরসহ ১১টি ইউনিয়ন ও বেনাপোল পৌরসভার প্রতিটি গ্রাম ওয়ার্ডে শতভাগ বিদ্যুতায়িতের কাজ সম্পন্ন করা হয়েছে।

১২:৫৯ পিএম, ১২ মার্চ ২০২০ বৃহস্পতিবার

চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় এসআই নিহত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ট্রাকের ধাক্কায় পুলিশের উপপরিদর্শক এসআই মিল্টন সরকার (৩০) নিহত হয়েছেন। রোববার রাত পৌনে ১০টার দিকে উপজেলার ওদুদ শাহ ডিগ্রি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে।

০২:৫৭ পিএম, ৯ মার্চ ২০২০ সোমবার

যশোরে ২৩০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে ফুল গবেষণা কেন্দ্র

‘যশোর জেলার ঝিকরগাছায় ফুল গবেষণা কেন্দ্র স্থাপন’ নামের একটি প্রকল্প হাতে নিচ্ছে কৃষি মন্ত্রণালয়। এটি বাস্তবায়নে প্রাথমিক খরচ ধরা হয়েছে ২৩০ কোটি ৮০ লাখ টাকা।

০৪:৪০ এএম, ৮ মার্চ ২০২০ রোববার

সহস্রকণ্ঠে ৭ মার্চের ভাষণ ও জাতীয় সংগীত

সহস্রকণ্ঠে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উচ্চারণ এবং জাতীয় সংগীত পরিবেশন করলেন নড়াইলবাসী। শনিবার বেলা সাড়ে ৩টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মুজিবকোট পরিহিত অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সহস্রকণ্ঠে উচ্চারিত হয়। 

০৮:০৮ পিএম, ৭ মার্চ ২০২০ শনিবার

হতদরিদ্ররা ফেরত পেলেন টাকা, সংস্কার করা হলো ঘর

জমি আছে ঘর নাই প্রকল্পের আওতায় হতদরিদ্রদের মাঝে দুর্যোগ সহনশীল ঘরের উপকারভোগীদের ঘরের ফাটল সংস্কার ও ফেরত পেলেন পরিবহন খরচের টাকা। তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিয়ম তদন্তে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন এবং সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেন।

০৫:৫২ এএম, ৭ মার্চ ২০২০ শনিবার

খুলনায় বিষমুক্ত শাক-সবজি চাষে ব্যাপক সাড়া

খুলনার ডুমুরিয়া উপজেলার বরাতিয়া ও গজেন্দ্রপুর গ্রামে সম্পূর্ণ পরিবেশবান্ধব, রাসায়নিক সার ও রাসায়নিক বালাইনাশক ছাড়াই নিরাপদ সবজি আবাদ করছেন তারা। এতে উৎপাদন একটু কম হলেও মানুষকে বিষমুক্ত শাকসবজি খাওয়াতে পারছেন—এই ভেবে গর্বিত তারা।

০৮:৫৯ এএম, ৬ মার্চ ২০২০ শুক্রবার

সাতক্ষীরায় বেড়েছে কুল চাষ, আয় পৌনে ৭ কোটি টাকা 

সাতক্ষীরা জেলার উপকূলীয় অঞ্চলগুলোতে কুলের আবাদ বেড়েছে। চলতি মৌসুমে এই খাতে থেকে আয় হয়েছে ৬ কোটি ৭৬ লাখ টাকা। এ অঞ্চলের কুল চলে যায় ঢাকা, খুলনা, যশোরসহ বিভিন্ন স্থানে। কুলের সবথেকে বড় মোকাম খুলনার কাঁচা বাজার। সেখানকার ব্যবসায়ীরা সাতক্ষীরার কুল চাষিদের কাছ থেকে কুল কিনেন।

০১:৫০ পিএম, ৫ মার্চ ২০২০ বৃহস্পতিবার

কুষ্টিয়ায় ফিরছে গমের সুদিন, লক্ষ্যমাত্রার দ্বিগুণ চাষ

খাদ্যশস্যে ধানের পরেই রয়েছে গমের অবস্থান। কুষ্টিয়ায় এক সময়ে বিপুল পরিমাণে গম চাষ হতো। তবে ব্লাস্ট রোগের আক্রমণ এবং তামাকের দাপটে পিঁছু হটতে বাধ্য হয় গমের আবাদ।

০৯:৫৪ এএম, ৫ মার্চ ২০২০ বৃহস্পতিবার

কুষ্টিয়ায় ২৬ নারীকে আটক

কুষ্টিয়ায় গোপন বৈঠক চলাকালে জামায়াতের রুকন মাহবুবর রহমানসহ ২৬ নারীকে আটক করেছে পুলিশ। বড় ধরনের কোনো নাশকতার ঘটনা ঘটাতেই আটকরা একত্র হয়েছিলেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

০৫:১৮ এএম, ৫ মার্চ ২০২০ বৃহস্পতিবার

ঝিনাইদহে কমলার আশাতীত ফলন

ঝিনাইদহের মহেশপুর উপজেলার চাঁপাতলা গ্রামের নার্সারি মালিক রফিকুল ইসলাম। ২০০২ সালে নার্সারির ব্যবসা ও পরবর্তীতে শুরু করেন মাল্টার চাষ। ২০১৬ সালের মাঝামাঝি সময়ে ভারত বেড়াতে গিয়ে সংগ্রহ করেন দার্জিলিং জাতের কমলার চারা। দেশে এনে মাল্টা বাগানের মাঝে মাঝে চারাগুলো রোপণ করেন। গত বছরের অক্টোবর মাস থেকে তিনি কমলা বিক্রি শুরু করেন। 

০৪:০১ পিএম, ৪ মার্চ ২০২০ বুধবার

দালালমুক্ত খুলনা পাসপোর্ট অফিস, সেবায় সন্তুষ্ট সাধারণ মানুষ

সেবামূলক প্রতিষ্ঠানগুলোকে জনকল্যাণমুখী করতে সরকারি প্রচেষ্টার অংশ হিসেবে এবার দালালের দৌরাত্ম্য থেকে মুক্ত হলো খুলনা বিভাগীয় পাসপোর্ট অফিস। অবশ্য এর নেপথ্যে রয়েছে বর্তমান পরিচালকের কিছু সিদ্ধান্ত ও পদক্ষেপ।

১২:৩১ পিএম, ৪ মার্চ ২০২০ বুধবার

মুজিববর্ষ উপলক্ষে স্কুল মাঠে এলো সরকারি সব অফিস!

আবুল কালাম শেখ গ্রামের একজন মুদি দোকানি। উপজেলা সদরে গিয়ে সরকারি দফতরের সেবা নেওয়া তার মতো দিন এনে দিন খাওয়া মানুষের জন্য বেশ দুরূহ কাজ। তবে সরকারি অফিসগুলো যখন গ্রামের স্কুলমাঠে এসে উপস্থিত, তখন জাতীয় পরিচয়পত্রে বাবার নামের ভুল সংশোধনের মতো ব্যাপার কাজ সহজেই ঠিক করা যায়।

০১:৪২ এএম, ৪ মার্চ ২০২০ বুধবার

খালেদা জিয়া জেলকোড অনুযায়ী সব সুবিধা পাচ্ছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কারাগারে খালেদা জিয়াকে জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। তার স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসাও দেশের সর্বোচ্চ হাসপাতাল থেকে দেয়া হচ্ছে। সেখানে চিকিৎসকেরা বলেছেন, দেশেই তার চিকিৎসা সম্ভব।

১২:২২ এএম, ২ মার্চ ২০২০ সোমবার

সাতক্ষীরায় প্রথমবারের মতো চাষ হচ্ছে স্কোয়াশ

প্রথমবারের মতো সাতক্ষীরার তালা উপজেলার সেনেরগাতিতে শুরু হয়েছে বিদেশি সবজি স্কোয়াশের চাষ।  কুমড়ার চেয়ে সুস্বাদু ও দ্রুত বর্ধনশীল এই সবজি চাষে প্রথম বারেই মিলেছে সফলতা। 

০১:৪১ পিএম, ১ মার্চ ২০২০ রোববার

৬৭৭ কোটি টাকা ব্যয়ে মেহেরপুর-কুষ্টিয়া সড়ক ৪ লেন হচ্ছে

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন,  শতভাগ বিদ্যুতের মেহেরপুর জেলার প্রত্যন্ত জনপদও এখন শহরে পরিণত হয়েছে। মেহেরপুর জেলার সঙ্গে কুষ্টিয়া জেলার সড়ক যোগাযোগ উন্নয়নে ৪ লেনের রাস্তার কাজ অল্পদিনেই শুরু হবে। এজন্য সরকার ৬৭৭ কোটি টাকা বরাদ্দ করেছে।

০২:১৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

জেলার খবর
  • করোনাভাইরাস: ফেসবুকে মিডেল ক্লাস ফ্যামিলির দুর্দশা

  • এবার করোনাভাইরাস টেস্ট করানোর সুযোগ বিএসএমএমউতে 

  • পোশাক শিল্পের পাশে দাঁড়াচ্ছে বিশ্বের নামিদামি ক্রেতা ব্র্যান্ড

  • দেশের ২ লাখ মুক্তিযোদ্ধা পাচ্ছেন নববর্ষ ভাতা

  • দেশে ব্যাপকহারে অস্বাভাবিক মৃত্যুর কোনো প্রবণতা নেই

  • ঢাকায় নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

  • দেশের তিন আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪ ঘণ্টায় কোনো ফ্লাইট আসেনি 

  • ১২৮০ পরিবারের মাঝে কোস্টগার্ডের খাদ্যসামগ্রী বিতরণ

  • কৃষি-খাদ্য-শিল্পপণ্য পরিবহন-বিক্রি ছুটির আওতার বাইরে

  • শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা পর্যন্ত টেলিভিশনে পাঠাদান কার্যক্রম চলবে

  • করোনাভাইরাস: মাস্ক-হ্যান্ড গ্লাভসেই বাড়ছে ঝুঁকি

  • করোনা: পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত

  • দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬, আক্রান্ত ৫৪

  • দেশেই তৈরি হচ্ছে বিশ্বমানের ভেন্টিলেটর

  • ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২ ব্যক্তির মৃত্যু

  • করোনাতে প্রথম মৃত্যু দেখল ক্রিকেট

  • আফ্রিদি ফাউন্ডেশনের জন্য সাহায্য চাইলেন যুবরাজ-হরভজন

  • যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মধ্যেই করোনার বিরুদ্ধে লড়াই করছে ইরান

  • উপসর্গহীন ১৩৬৭ জন করোনা আক্রান্ত রোগী চিহ্নিত করলো চীন

  • প্রধানমন্ত্রীর তহবিলে দুই দিনের বেতন দেয়ার ঘোষণা ঢাবি শিক্ষকদের

  • মাওলানা সাদের বিরুদ্ধে মামলা, যা বলছেন ভারতীয় আলেমরা

  • ছুটি বেড়েছে ১১ এপ্রিল পর্যন্ত, প্রজ্ঞাপন জারি

  • শ্রম মন্ত্রণালয়ের সফলতা, ইউরোপীয় ইউনিয়নে জিএসপি বহাল

  • যতদিন প্রয়োজন সেনাবাহিনী মাঠে কাজ করবে, বললেন সেনাপ্রধান

  • ‘জ্বর হলেই পুলিশ ধরবে’- এমন গুজবে কান দেবেন না

  • প্রিন্স চার্লস করোনা যুদ্ধে জয়ী

  • শিক্ষকদেরও টিভিতে প্রচারিত ক্লাস দেখতে হবে

  • ভুল ধারণা বা গুজবে কান না দিতে সরকারের আহ্বান 

  • সকল যানবাহন পর্যায়ক্রমে চালু হবে

  • করোনা চিকিৎসার জন্য অ্যাভিগান ওষুধের ট্রায়াল শুরু জাপানের

  • করোনায় আক্রান্ত হওয়ার নতুন উপসর্গ

  • কল করার ৩০ মিনিটেই বাজার নিয়ে হাজির পুলিশ!

  • করোনার সাহায্য নিয়ে নয়-ছয় করলে ছাড়ব না, হুশিয়ারি প্রধানন্ত্রীর

  • নওগাঁয় একাই ৩০ হাজার পরিবারের দায়িত্ব নিলেন জলিল জন

  • চিকিৎসা সরঞ্জাম নিয়ে ঢাকায় চীনের বিশেষ বিমান

  • বাজারে নিরাপদ দূরত্ব নিশ্চিতে লালবৃত্ত এঁকে দিচ্ছে ডিএমপি

  • দাফনের পর মৃতদেহ থেকে করোনাভাইরাস ছড়ায় না

  • হায়রে কুশিক্ষিত, অর্বাচীন মেধাবী!

  • লার্জ ফার্মায় ৪ টাকার হ্যান্ডগ্লাভস ২০ টাকা, ১ লাখ টাকা জরিমানা

  • মশার গান আর শুনতে চাই না: মেয়রকে প্রধানমন্ত্রী

  • পরিস্থিতি বিবেচনায় ছুটি আরও বাড়ছে: প্রধানমন্ত্রী 

  • ‘করোনা রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে প্রস্তুত বাংলাদেশ’

  • সবাইকে ঘরে থেকে পরিবারকে সময় দেয়ার অনুরোধ জানালেন করোনাজয়ী তরুণ

  • করোনা প্রতিরোধে সোচ্চার বাংলাদেশ সেনাবাহিনী

  • ‘পদ্মা সেতুর ৪২টি খুঁটির সবগুলোর নির্মাণ কাজ শেষ’

  • ভেন্টিলেটর তৈরির কৌশল উন্মুক্ত করলেন বাংলাদেশের ইশরাক

  • করোনার কালকেটা কেমন হবে?

  • জনগণের কল্যাণেই এবার নববর্ষের অনুষ্ঠান হবে না: প্রধানমন্ত্রী

  • ‘বৈশ্বিক মহামারীতে আমাদের যা করণীয়’

  • ‘সতর্ক থেকে নিজে বাঁচুন, অন্যকে বাঁচতে দিন’

  • ভারতীয় রুপির বিপরীতে শক্তিশালী হচ্ছে টাকার মান

  • টানা দ্বিতীয় দিনেও নতুন কোনো করোনারোগী শনাক্ত হয়নি: আইইডিসিআর

  • এবার চোখ রাঙাচ্ছে হান্টাভাইরাস

  • প্রধানমন্ত্রীর তহবিলে ২৫ কোটি টাকা দিল সশস্ত্র বাহিনী

  • আজ জাতীয় গণহত্যা দিবস

  • করোনার বিস্তার আটকে দিতে পারে উষ্ণ আর্দ্র আবহাওয়া

  • গণহত্যা দিবসে প্রধানমন্ত্রীর বাণী

  • মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী

  • জেনে নিন, করোনাভাইরাস নিয়ে সত্য মিথ্যা

  • করোনা আক্রান্তদের জন্য অস্থায়ী হাসপাতাল করবে সেনাবাহিনী