শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১

সর্বশেষ:
সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক ছুটি ৭৫ দিন আগামী মার্চে ঢাকা উত্তর সিটির ভোটের ইঙ্গিত সিইসির আস্থা ভোটে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে নেপালের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে ইসি প্রতিজ্ঞাবদ্ধ: নূরুল হুদা বারবার আসতে পারব না, যত খুশি সাজা দিন: খালেদা জিয়া ‘আকাশবীণার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ত্রিভুবনে আবারও বিমান দুর্ঘটনা ট্রেন-বাসের সংঘর্ষে নিহত ২, আহত ২৫ ভুয়া ছবি দিয়ে অপপ্রচার চালাচ্ছে মিয়ানমার: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব বাস্তবায়ন বেশি দূরে নয়: তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি বাস্তবায়ন আর বেশি দুরে নয়।

১২:৩২ পিএম, ১৬ আগস্ট ২০২০ রোববার

পটুয়াখালীতে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন ১২ সেতু

উন্নয়নের মহাসড়কে এখন পটুয়াখালী জেলা। কুয়াকাটা পর্যটন কেন্দ্র, পায়রা বন্দর, পায়রা ব্রিজ, পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র, শেখ হাসিনা সেনানিবাস, সাবমেরিন ল্যান্ডিং স্টেশনসহ একাধিক মহাপ্রকল্পের কাজ চলছে এ জেলায়।

০৫:৩০ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

পটুয়াখালীতে ১০ হাজার মানুষকে আওয়ামী লীগ নেতার খাদ্য সহায়তা 

পটুয়াখালীতে কর্মহীন,অসহায় ও হতদরিদ্র ১০ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহয়তা প্রদান করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেনের পিডিএম ফাউন্ডেশন।

০৪:৪৩ এএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

লালমোহনে জনপ্রতিনিধিদের মাঝে এমপি শাওনের পিপিই বিতরণ 

দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে মাঠে কাজ করা ইউপি চেয়ারম্যান, সচিব ও গ্রামপুলিশ সদস্যদের মাঝে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী পিপিই বিতরণ করেছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। 

১০:২১ পিএম, ১ জুন ২০২০ সোমবার

‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’

পটুয়াখালীর গলাচিপায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে ঘর তৈরি করে দেওয়া হয়েছে। উপজেলার রতনদী তালতলী ইউনিয়ন, গলাচিপা সদর ইউনিয়ন এবং পৌরসভার ৯নং ওয়ার্ডে এসব ঘর তৈরি করে দেয়া হয়।

০৯:৫৮ পিএম, ৩১ মে ২০২০ রোববার

‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’

পটুয়াখালীর গলাচিপায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের সেনাবাহিনীর পক্ষ থেকে গৃহ নির্মান করে দেওয়া হয়েছে। পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়ন, গলাচিপা সদর ইউনিয়ন এবং পৌরসভার ৯নং ওয়ার্ডের দোকান ঘর নির্মান করে দেয় বাংলাদেশ সেনাবাহিনী। 

১০:৫৪ পিএম, ৩০ মে ২০২০ শনিবার

৬০ বিধবা পেলেন প্রধানমন্ত্রীর ঈদ সহায়তা

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলী গ্রামে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া ঈদ খাদ্যসামগ্রী ৬০ বিধবা নারীর মধ্যে বিতরণ করা হয়েছে। 

০৮:৪১ পিএম, ২৭ মে ২০২০ বুধবার

আমফানে ক্ষতিগ্রস্থদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

পিরোজপুরের মঠবাড়িয়ায় আমফানে ক্ষতিগ্রস্থ ও করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ১০০ গরিব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

০৫:১৯ পিএম, ২৩ মে ২০২০ শনিবার

‘কর্মহীন জেলেদের ভিজিএফ সহায়তা দিচ্ছেন প্রধানমন্ত্রী’

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, নদীতে মাছ ধরায় সরকারি নিষেধাজ্ঞার সময়ে কর্মহীন হয়ে পড়া জেলেদের জীবন-জীবিকার কথা ভেবেই ভিজিএফ সহায়তা দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। জেলেদের আহরিত ইলিশ দেশের চাহিদা পূরণ করে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। মৎস্যজীবী জেলেদের এই পেশাকে টিকিয়ে রাখতে সব চেষ্টা অব্যাহত রাখছেন শেখ হাসিনা।

০১:৩৫ পিএম, ১৭ মে ২০২০ রোববার

দলমত নির্বিশেষে সবাই যেন ত্রাণ পায়: তোফায়েল

করোনা পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, গরিব মানুষের কোনো দল নেই। আমরা সিদ্ধান্ত দিয়েছি দলমত নির্বিশেষে সবাই যেন ত্রাণ পায়। প্রধানমন্ত্রী যে টাকা দিয়েছেন তার সঠিক তালিকা তৈরি করতে হবে। কোনো অনিয়ম মেনে নেয়া হবে না।

০৪:৪৫ এএম, ১৭ মে ২০২০ রোববার

পায়রা বিদ্যুৎকেন্দ্রের বাণিজ্যিক উৎপাদন শুরু

পায়রা বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিট থেকে ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ বাণিজ্যিকভাবে জাতীয় গ্রিডে সরবরাহ শুরু হয়েছে। কয়লা চালিত আলট্রা সুপার ক্রিটিকাল থার্মাল পাওয়ার প্ল্যান্টের মধ্যে এই কেন্দ্রটি প্রথম বাণিজ্যিকভাবে উৎপাদনে আসলো।

০২:৫০ এএম, ১৫ মে ২০২০ শুক্রবার

৯৯৯-এ ফোন করে ঘর পেলেন নাহার বেগম

পৌরসভার ড্রেনের ওপর বসবাসকারী অসহায় বিধবা নাহার বেগম ৯৯৯-এ ফোন দিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে পেলেন ঘর। প্রধানমন্ত্রীর নির্দেশে পটুয়াখালী জেলা প্রশাসন বুধবার দুপুরে সদর উপজেলার লাউকাঠী আবাসনে তাকে একটি ঘর বুঝিয়ে দেন।

০৬:২০ পিএম, ১৪ মে ২০২০ বৃহস্পতিবার

৫০০ পরিবারের মাঝে এমপি শাওনের ত্রাণ বিতরণ

ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন লালমোহনে কর্মহীন অটোরিকশা ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চালকদের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দিয়েছেন। 

০২:০৪ পিএম, ১১ মে ২০২০ সোমবার

ভান্ডারিয়ার ৫০ হাজার পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা

করোনা পরিস্থিতিতে পিরোজপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলামের উদ্যোগে প্রায় পঞ্চাশ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রীসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, চিড়া, বুট ও চিনির মতো নিত্য-প্রয়োজনীয় সামগ্রী।

০৬:০১ পিএম, ৯ মে ২০২০ শনিবার

মাস্ক পুনর্ব্যবহার করতে বরিশাল মেডিকেলে ইউভি স্টেরিলাইজার স্থাপন

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত চিকিৎসক ও সংশ্লিষ্ট ব্যক্তিদের মাস্ক জীবাণুমুক্ত করে পুনরায় ব্যবহারের জন্য ইউভি স্টেরিলাইজার যন্ত্র স্থাপন করা হয়েছে। এই মেশিনে অতিবেগুনি রশ্মির সাহায্যে ব্যবহৃত মাস্ক জীবাণুমুক্ত করে পুনর্ব্যবহারের উপযোগী করা যায়।

০৭:৩২ এএম, ৮ মে ২০২০ শুক্রবার

ঝালকাঠিতে সূর্যমুখী চাষে কৃষকের মুখে হাসি

মাটি ও আবহাওয়া অনুকূলে থাকায় ঝালকাঠির রাজাপুরে চলতি মৌসুমে সূর্যমুখীর ভালো ফলন হয়েছে। করোনার এই দুর্যোগপূর্ণ সময়ে দরিদ্র কৃষকের মুখে হাসি ফুটিয়েছে সূর্যমুখী ফুল। তিন মাস আগে বপন করা বীজ থেকে বর্তমানে মাঠজুড়ে পরিপক্ব বীজ।

০৫:২২ পিএম, ৬ মে ২০২০ বুধবার

‘করোনা যুদ্ধেও আমরা জয়ী হব ইনশাআল্লাহ’

ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, পৃথিবী সৃষ্টি অবধি সবচেয়ে ভয়ংকর এ মহামারী। করোনা সারা পৃথিবীতে ভয়াবহ রূপ ধারণ করেছে। তবে সবসময় মানব সভ্যতার জয় হয়েছে। ইনশাআল্লাহ আশা করি এ করোনা যুদ্ধেও আমরা জয়ী হব।

০২:১৩ পিএম, ৪ মে ২০২০ সোমবার

ত্রাণের বোঝা কাঁধে নিয়ে বৃদ্ধাকে এগিয়ে দেয়ার ছবি ভাইরাল

রাতের অন্ধকারে সরু পথে বৃদ্ধা চাচী যেতে ভয় করছিলেন। তাই বাংলাদেশ কোস্ট গার্ডের এক সদস্য নিজেই ত্রাণের বোঝা কাঁধে নিয়ে এগিয়ে দিচ্ছেন। এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

০৪:৫৫ এএম, ৩ মে ২০২০ রোববার

‘প্রধানমন্ত্রীর নির্দেশনা মানলে করোনা মোকাবেলায় সমস্যা হবে না’

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনা মেকাবিলায় কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর নির্দেশনা মানলে করোনা মোকাবেলায় সমস্যা হবে না। এ আঁধার কেটে যাবে। আঁধারের পরে আলো আসবে আমাদের জীবনে।

০১:২৫ এএম, ২ মে ২০২০ শনিবার

‘না খেয়ে কোনো মানুষ কষ্ট পাবে না’

 আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী যেসব নির্দেশনা দিয়েছেন তা মেনে চললে আমারা আশা করি, দেশকে রক্ষা করতে পারবো ইনশাআল্লাহ।

০৫:৫৩ পিএম, ১ মে ২০২০ শুক্রবার

করোনায় মারা যাওয়া পুলিশ কর্মকর্তার জানাজা পড়ালেন এমপি

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করা পুলিশ কর্মকর্তা আব্দুল খালেকের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার রাত নয়টার দিকে মরহুমের নিজ বাড়ি বরগুনার বেতাগী উপজেলার ঝোপখালি গ্রামে তার দাফন সম্পন্ন হয়।

০৫:০১ এএম, ১ মে ২০২০ শুক্রবার

‘করোনা এবং ক্ষুধা মোকাবিলায় সবকিছু করছেন প্রধানমন্ত্রী’

নিউজ ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, করোনা এবং ক্ষুধা মোকাবিলায় সবকিছু করছেন প্রধানমন্ত্রী। করোনা বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী যে সকল সাহসী পদক্ষেপ নিয়ে বাস্তবায়ন করছেন বিশ্বের অন্য কোনো দেশ তা এখনও করতে পারেনি। প্রধানমন্ত্রী শুধুমাত্র কৃষি উপখাতের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা তহবিল গঠনের নির্দেশ দিয়েছেন। দেশের বিভিন্ন অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি মৎস্য চাষী, হাঁস-মুরগী ও পশুর খামারীদের মাত্র চার শতাংশ সুদে ঋণ দেওয়ার ব্যবস্থা করেছেন। এর ফলে এই খাতটি ক্ষতি কাটিয়ে উঠতে পারবে এবং আরও বিকশিত হবে।

০৫:২৭ পিএম, ২৭ এপ্রিল ২০২০ সোমবার

‘শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকতে একটি মানুষও না খেয়ে থাকবে না’

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকতে একটি মানুষও না খেয়ে থাকবে না। শনিবার পিরোজপুরে নতুন এ্যাম্বুলেন্সসহ স্বাস্থ্য বিভাগের জন্য মোট ৫টি গাড়ির চাবি সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকির কাছে হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

১০:৪৫ পিএম, ২৫ এপ্রিল ২০২০ শনিবার

বরগুনায় করোনা জয় করে ২ জন বাড়ি ফিরলেন 

বরগুনা সদর জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে প্রথমবারের মতো সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন করোনা আক্রান্ত দুই রোগী। তারা হলেন- বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের ঘটবাড়ীয়া গ্রামের হিরণ খান (৩৫) ও সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের খাকবুনিয়া গ্রামের সেলিম মিয়া (৬২)।

১০:৫৩ এএম, ২৫ এপ্রিল ২০২০ শনিবার

জেলার খবর
  • জন্মনিবন্ধনে ফিঙ্গার প্রিন্ট বাধ্যতামূলক করতে হাইকোর্টের রুল

  • ধান উৎপাদন দ্বিগুণ করতে আরো উন্নত জাত উদ্ভাবন করতে হবে

  • জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফেরানোর ধারা বাংলাদেশই প্রথম চালু করেছে

  • ডিএসই’র বাজার মূলধনে নতুন মাইলফলক

  • ক্ষুদ্র ও কুটির শিল্পে দেয়া হচ্ছে ১০ হাজার কোটি টাকার প্রণোদনা

  • ২০২৩ সালে ১৩২০ মেগাওয়াট কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন শুরু

  • ভ্যাকসিন কিনতে দুই দফায় ১৪৫৫ কোটি টাকা বরাদ্দ

  • নয় দিনের মধ্যে করোনার ভ্যাকসিন আসতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

  • সরকারের অর্জন, খাদ্যঘাটতি থেকে স্বয়ংসম্পূর্ণতায় বাংলাদেশ

  • উপকারভোগীর মোবাইলে ভাতার টাকা পাঠানোর উদ্যোগ নিয়েছে সরকার

  • চট্টগ্রামে বিনিয়োগে আগ্রহী তুরস্কের ব্যবসায়ীরা

  • ‘আওয়ামী লীগ সরকারের কারণেই উন্নয়নের সুফল পাচ্ছে বাংলাদেশ’

  • সরকারি ভাতা ঠিকমতো পৌঁছানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

  • ৯ লাখ গৃহহীনদের ঘর দিচ্ছে সরকার

  • ফেব্রুয়ারিতে উন্নয়নশীল হবে বাংলাদেশ, আশা অর্থমন্ত্রীর

  • করোনাভাইরাসের টিকা কার্যক্রম পরিচালনায় মোবাইল অ্যাপ

  • স্বপ্নের ঠিকানা পাচ্ছে ১১৫ পরিবার

  • লালমনিরহাটে বিমান তৈরি করা হবে : প্রধানমন্ত্রী

  • জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফেরানোর কাজ চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • নজিরবিহীন রেকর্ড করে ক্ষমতা ছাড়ছেন ট্রাম্প

  • জঙ্গিবাদ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরলো ওরা ৯ জন

  • ‘পরিবেশের মান উন্নয়নে সবচেয়ে বড় প্রকল্প গ্রহণ করা হচ্ছে’

  • মানিকগঞ্জে গৃহহীন ১১৫ পরিবার পাচ্ছে স্বপ্নের ঠিকানা

  • করোনা তদন্তে চীনে ডব্লিউএইচও`র গবেষক দল 

  • মুজিববর্ষে দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী 

  • সরকারি ভাতা সরাসরি পৌঁছাবে উপকারভোগীর হাতে

  • বিমান বহরে যুক্ত হচ্ছে নতুন ২টি উড়োজাহাজ

  • মারা গেছেন ক্রিকেটার সাকিবের দাদি

  • ভ্যালেন্টাইনে অপূর্ব-সাবিলার চমক

  • কৃষিপণ্যের উৎপাদন খরচ বেঁধে দিলো সরকার

  • ঢাকা ইনার রিং রোড প্রকল্প: কমবে যানজট বাড়বে গতি

  • অবৈধ মোবাইল বন্ধের প্রক্রিয়া শুরু ১ জুলাই

  • করোনার টিকা আসছে ২৫ জানুয়ারির মধ্যে

  • বিদেশে রপ্তানি হচ্ছে যশোরের বাঁধাকপি 

  • বিশ্বের অন্যতম বর্ধনশীল অর্থনীতি বাংলাদেশের

  • বগুড়ার সবজি যাচ্ছে ছয় দেশে

  • কঙ্গোতে বাংলাদেশ বিমান বাহিনীর আরেকটি নতুন সাফল্য

  • যেখানে শেখ হাসিনা বাংলাদেশ একাকার

  • দেশের প্রথম মহাকাশ অবলোকন কেন্দ্র ফরিদপুরে

  • দেশে মাসে ২৫ লাখ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা সরকারের

  • ‘১২ বছরে দেশ উন্নয়নের সব সূচকে যুগান্তকারী মাইলফলক স্পর্শ করছে’

  • দৃশ্যমান হচ্ছে খুলনা-মোংলা রেলসেতু

  • ৫০ হাজার টন সার আমদানির অনুমোদন

  • ৭৭ উন্নয়ন প্রকল্পে বদলে যাচ্ছে কক্সবাজার

  • ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য নতুন তহবিল

  • বঙ্গবন্ধুর নামে ৪ দেশে ৫ স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ

  • বঙ্গবন্ধুর প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ উপলক্ষে স্মারক ডাকটিকিট

  • মাত্র এক যুগেই দেশকে বদলে দিয়েছে সরকার

  • দেশের লবণশিল্পকে আরও সমৃদ্ধ করতে স্বল্পসুদে ঋণ দিচ্ছে সরকার

  • পরীক্ষার জন্য টিকা উৎপাদনের অনুমতি পেলো গ্লোব বায়োটেক

  • দেশের প্রথম সম্পূর্ণ স্বয়ংক্রিয় দুগ্ধ খামার রংপুরে

  • বাহরাইন দূতাবাসের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

  • বাংলাদেশকে এখন সারাবিশ্ব সম্মান করে: প্রধানমন্ত্রী

  • করোনা প্রতিরোধী নাকের স্প্রে তৈরি করলো বাংলাদেশি বিজ্ঞানীরা

  • ‘ভারতীয় রেলের চেয়ে উন্নত হবে বাংলাদেশের রেলওয়ে’

  • তিনি তো ফিরে আসবেনই

  • বারোমাসী আম বাগান করে স্বাবলম্বী গাইবান্ধার তিন তরুণ

  • একটি সিদ্ধান্তই বাংলাদেশের ভাবমূর্তি পরিবর্তন করে দিয়েছে

  • খাল দৃষ্টিনন্দন করতে হাজার কোটি টাকার প্রকল্প

  • প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তিতে পরীক্ষা নয়