শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০

ব্রেকিং:
সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক ছুটি ৭৫ দিন আগামী মার্চে ঢাকা উত্তর সিটির ভোটের ইঙ্গিত সিইসির জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী আস্থা ভোটে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে রাষ্ট্রপতির সঙ্গে নেপালের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ খালেদার অনুপস্থিতিতেই কারাগারে বিচার চলবে রব ও মান্নার বিয়ে যুক্তফ্রন্টে, পরকীয়া ঐক্যফ্রন্টে: মাহী এটা জোট নয়, ঘোট : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় পেলেন সিনহা আবারও সরকার গঠনে নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর পদ্মা সেতু প্রকল্পের নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

ঐক্যের আভাস দিয়েও ইজতেমার পৃথক তারিখ ঘোষণা

ঐক্যের আভাস দিয়েও ইজতেমার পৃথক তারিখ ঘোষণা

মাওলানা সাদ কান্ধলভিকে নিয়ে আগামী বছর থেকেই বিশ্ব ইজতেমা করতে চান তার অনুসারীরা। এর আগেই উভয়পক্ষের বিরোধ মিটে যাবে। এ আশাবাদ ব্যক্ত করেন চট্রগ্রামের লালখান জমিয়াতুল উলুম আল-ইসলামিয়া মাদরাসার প্রিন্সিপাল ও হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী। 

০২:০৮ এএম, ২০ জানুয়ারি ২০২০ সোমবার

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আজ শুক্রবার (১৭ জানুয়ারি) টঙ্গী তুরাগ নদের তীরে ইজতেমা ময়দানে শুরু হচ্ছে। বৃহস্পতিবার বাদ আসর থেকে শুরু হয় প্রাক প্রস্তুতি বয়ান। বিকাল থেকে মুসল্লিরা আসতে শুরু করেছেন। আগামী রবিবার (১৯ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ২০২০ সালের বিশ্ব ইজতেমা।

০৮:৫৭ এএম, ১৭ জানুয়ারি ২০২০ শুক্রবার

আখেরি মোনাজাত উপলক্ষে যেসব রাস্তা বন্ধ থাকবে আজ

আখেরি মোনাজাত উপলক্ষে যেসব রাস্তা বন্ধ থাকবে আজ

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ রোববার। এরইমধ্যে ৬৪ জেলার মুসল্লিরা ইজতেমার মাঠে আসতে শুরু করেছেন মোনাজাতের উদ্দেশে। তাই প্রথম পর্বের আখেরি মোনাজাতকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা কর্মসূচি।

০২:০৭ এএম, ১২ জানুয়ারি ২০২০ রোববার

এ বছর হজে যাবেন এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন

এ বছর হজে যাবেন এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন

বাংলাদেশ থেকে এ বছর (২০২০) মোট হজে যাবেন এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ১৭ হাজার ১৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন এক লাখ ২০ হাজার জন। 

০৮:১১ এএম, ৬ জানুয়ারি ২০২০ সোমবার

চন্দ্র ও সূর্যগ্রহণ: ইসলামের দৃষ্টিতে...

চন্দ্র ও সূর্যগ্রহণ: ইসলামের দৃষ্টিতে...

আমাদের উচিত যা কিছু পবিত্র কোরআন ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সহিহ হাদিসে রয়েছে সে সম্পর্কে জানা ও সে অনুযায়ী আমল করা এবং সমস্ত কুসংস্কার ও জাহিলিয়াতকে বর্জন করা।

০৯:৩২ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

আগামী ১০ জানুয়ারি থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে অনুষ্ঠিতব্য দুই পর্বের বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করাতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে গাজীপুর সার্কিট হাউজ মিলনায়তনে এই অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

১১:৫৫ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

আয়াতুল কুরসি আল্লাহর অপূর্ব দান

আয়াতুল কুরসি আল্লাহর অপূর্ব দান

আয়াতুল কুরসি কোরআনুল কারিমের সবচেয়ে বড় সূরা ‘সূরা আল-বাক্বারার ২৫৫ তম আয়াত’। যা সমগ্র কোরআনের সবচেয়ে বড় আয়াতও বটে।

০৭:০৩ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

যানবাহনে চলাচলের আমল

যানবাহনে চলাচলের আমল

দোলনা থেকে কবর পর্যন্ত একজন মানুষের জীবনের পরতে পরতে রয়েছে ইসলামী নির্দেশনা, যার ওপর আমল করা হলে একজন মানুষ সোনার মানুষে পরিণত হতে পারে।

০২:১৮ এএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

সভ্যতার জায়নামাজ বিছাতে পারে কল্যাণকর সংস্কৃতি

সভ্যতার জায়নামাজ বিছাতে পারে কল্যাণকর সংস্কৃতি

এ কথা বলতে দ্বিধা নেই যে, মানব সভ্যতার উন্নতি কেবল শুদ্ধ সংস্কৃতির মাধ্যমেই সম্ভব। সে জন্যই শুদ্ধ সংস্কৃতি আলোকিত জীবনের এক অবিচ্ছেদ্য অংশ। এই সংস্কৃতি মানুষের মাঝে সম্প্রীতি তৈরি করে। তাই আল্লাহতায়ালা পৃথিবীর প্রতিটি জাতিকেই এমন শুদ্ধ সংস্কৃতি দান করেছেন।

১২:০৫ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার

মুমিনদের বৈশিষ্ট্য ও গুণাবলী

মুমিনদের বৈশিষ্ট্য ও গুণাবলী

যে ব্যক্তি মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা, তাঁর প্রেরিত সকল নবী, রাসূল, ফেরেশতা, আসমানী কিতাব, পরকাল ও তকদীরের ওপর পূর্ণ আন্তরিকতার সঙ্গে বিশ্বাস স্থাপন করে এবং ঈমান গ্রহণের পর তা থেকে বিন্দুমাত্র বিচ্যুত হননি তিনিই প্রকৃত মুমিন।

১০:০১ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

মা-বাবার সেবা করলে হজ্জ, ওমরাহ ও জিহাদের সওয়াব

মা-বাবার সেবা করলে হজ্জ, ওমরাহ ও জিহাদের সওয়াব

আর্থিক ও শারীরিকভাবে সামর্থ্যবানদের ওপর হজ অবশ্য পালনীয় একটি বিধান। হজ ইসলামি শরিয়তের অন্যতম একটি স্তম্ভ ও রুকন। প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম একাধিক হাদিসে হজের গুরুত্ব, সওয়াব ও উপকারিতা বুঝিয়েছেন।

০৯:৫৮ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

কোরআনের সর্বশ্রেষ্ঠ দোয়া

কোরআনের সর্বশ্রেষ্ঠ দোয়া

ইহকালীন কল্যাণের মধ্যে জাগতিক সব বিষয় শামিল রয়েছে। যেমন মানসিক শান্তি, সুপ্রশস্ত নিবাস, উত্তম ও সুদর্শন জীবনসাথী, জীবিকার প্রাচুর্য, উপকারী ইলম ও সুখকর প্রশংসা ইত্যাদি।

০৯:৫৪ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

মূর্তি পূজা এবং তাজিয়া পূজা: ইসলাম কেন বিরোধিতা করে?

মূর্তি পূজা এবং তাজিয়া পূজা: ইসলাম কেন বিরোধিতা করে?

ইসলাম একত্ববাদের ধর্ম। এক আল্লাহর প্রতি ঈমান ও ইবাদত ছাড়া আর কারো ইবাদত বিশ্বাস করে না। সকল চাওয়া পাওয়া তাঁর কাছেই।  আমাদের আল্লাহর দিকে মাথা ঝুঁকাতে হবে। যেমনিভাবে মূর্তি পূজা ভুল, তেমনিভাবে তাজিয়া পূজা ও কবর পূজাও ভুল।

০৯:৫০ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

যে কারণে ধৈর্যশীলদের মর্যাদা বেশি

যে কারণে ধৈর্যশীলদের মর্যাদা বেশি

ধৈর্যধারণ মহান রাব্বুল আলামিন আল্লাহ তয়ালার অন্যতম গুণ। আল্লাহ তায়ালা মানুষকে তার এ গুণে নিজেদের রঙিন করার ঘোষণা দিয়েছেন। হাদিসে প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ধৈর্যধারণকারীদের জন্য সুনিশ্চিত অসংখ্য নেয়ামত লাভের ঘোষণা দিয়েছেন।

০৯:৪৬ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

টয়লেটে প্রবেশ করার দোয়া

টয়লেটে প্রবেশ করার দোয়া

হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বিভিন্ন সময় ও স্থানের জন্য যেসব দোয়া উম্মতকে শিক্ষা দিয়েছেন, তার মধ্যে অন্যতম হচ্ছে টয়লেটে প্রবেশ করা ও বের হওয়ার দোয়া। সুন্নত মেনে টয়লেটে প্রবেশ করা ও বের হওয়ার অনেক ফজিলত রয়েছে। 

০৯:৪৩ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

‘আউজুবিল্লাহ’ পাঠের ফজিলত ও উপকারিতা

‘আউজুবিল্লাহ’ পাঠের ফজিলত ও উপকারিতা

‘আউজু বিল্লাহ’ আরবি শব্দ। পূর্ণ বাক্য ‘আউজু বিল্লাহি মিনাশ শাইতানির রাজিম’-এর অর্থ হলো বিতাড়িত শয়তান থেকে আল্লাহর কাছে আশ্রয় চাই। আউজুবিল্লাহকে এক কথায় ‘তায়াউজ’ বলা হয়।  

০৯:৩৩ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

ফরজ গোসল করা অসম্ভব হলে করণীয়

ফরজ গোসল করা অসম্ভব হলে করণীয়

পবিত্রতা অর্জনের মাধ্যম হচ্ছে পানি। যা আল্লাহ তায়ালা পর্যাপ্ত পরিমাণে সরবরাহ  করে রেখেছেন। তারপরও অবস্থার আলোকে যদি পানি না পাওয়া যায় বা বান্দা অসুস্থ হয়ে পানি ব্যবহারে একেবারে অপারগ হয়, সে সময়ে সে গোসলের পরিবর্তে তায়াম্মুম করবে। 

০৯:২২ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

‘আল্লাহর রহমত হতে নিরাশ হয়ো না’

‘আল্লাহর রহমত হতে নিরাশ হয়ো না’

ইসলাম ও ঈমান মানুষের আশা আকাংখাকে উৎসাহিত করে, পক্ষান্তরে হতাশা বা নিরাশাকে, করে নিরুৎসাহিত। প্রকৃতপক্ষে যিনি আল্লাহকে প্রভু, রাসূলকে (সা.) অনুসরণীয় অনুকরণীয় নেতা ও ইসলামকে দ্বীন বা জীবনব্যবস্থা হিসেবে গ্রহণ করেছে তার কি কোনো হতাশা থাকতে পারে? না, কখনো না, হতাশা-নিরাশা তাকে স্পর্শ করতে পারে না।

০৯:২০ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

আল্লাহর অলৌকিক নিদর্শন, যে স্থানে মানুষ গড়াতে থাকে

আল্লাহর অলৌকিক নিদর্শন, যে স্থানে মানুষ গড়াতে থাকে

পানির বোতল রাখলেও সমান্তরাল স্থানটিতে গড়াতে শুরু করে। অবাক হচ্ছেন? এমনই এক স্থান হলো কারামতের ময়দান। মিশরের রাজধানী কায়রো থেকে প্রায় ২১৫ কিলোমিটার দূরে বাহনেসা এলাকা। সেই এলাকায় অবস্থিত সাবা-বানাত ময়দান। আর সাবা-বানাতের পাশেই একটি অশ্চর্যজনক স্থান হলো এই কারামতের ময়দান। 

০৯:১৮ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

আল-কোরআনের সর্বশ্রেষ্ঠ দোয়া

আল-কোরআনের সর্বশ্রেষ্ঠ দোয়া

মহানবী হযরত মুহাম্মদ (সা.) যে কাজ করেছেন তা আমাদের অনুসরণ করা উচিত। কারণ তার দেখানো পথে আমরা চলতে পারলে হাশরের ময়দানে তিনি আমাদের জন্য সাফায়াত করবেন। মহানবী (সা.) যে দোয়াটি বেশি বেশি পাঠ করতেন সেটাই পবিত্র কোরআনের সর্বশ্রেষ্ঠ দোয়া। সূরা আল-বাকারার ২০১ নং আয়াতটিই মূলত মহানবী (সা) বেশি বেশি পাঠ করতেন। উক্ত আয়াতটি তাই পবিত্র কোরআনের সর্বশ্রেষ্ঠ দোয়া বলে আখ্যায়িত করা হয়েছে।

০৮:১৫ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার

সোমবার ও বৃহস্পতিবার রোজা রাখার ফজিলত

সোমবার ও বৃহস্পতিবার রোজা রাখার ফজিলত

প্রিয় নবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সপ্তাহের দু’টি দিন সোমবার ও বৃহস্পতিবারে রোজা রাখতেন। এ ব্যাপারে তিনি (সা.) বলেছেন, ‘সোমবার ও বৃহস্পতিবার দিন দু’টি এমন, যে দিন দু’টিতে বান্দার আমলসমূহ মহান আল্লাহর সামনে হাজির করা হয়। আর আমি রোজা থাকা অবস্থায় আমার আমল আল্লাহর সামনে পেশ করা হোক- এটাই আমি পছন্দ করি। (মুসলিম)।

০৮:১২ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার

মাতা-পিতার সেবা করলে হজ্জ, ওমরাহ ও জিহাদের সওয়াব

মাতা-পিতার সেবা করলে হজ্জ, ওমরাহ ও জিহাদের সওয়াব

প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের সেসব রকমারি পথ বা আমল বাতলিয়ে দিয়েছেন বিভিন্ন হাদিসে। সেসব হাদিসের কোনোটা সহিহ বোখারি, সহিহ মুসলিম, সুনানে তিরমিজি কিংবা অন্য কোনো হাদিসগ্রন্থে অকাট্য সূত্রে বর্ণিত হয়েছে।

০৭:৫৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার

নতুন কাপড় পরিধানের দোয়া

নতুন কাপড় পরিধানের দোয়া

উচ্চারণ : আল্লাহুম্মা লাকাল হামদু কামা কাসাওতানিহি, আসআলুকা খইরাহু ওয়া খইরা মা সুনিআ লাহু, ওয়া আউজুবিকা মিন শাররিহি ওয়া শাররি মা সুনিআ লাহু।

০৯:০৬ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

নবী রাসূলরা কে কোথায় জন্মগ্রহণ করেছেন

নবী রাসূলরা কে কোথায় জন্মগ্রহণ করেছেন

আদি পুরুষ হজরত আদম (আ.) থেকে শুরু করে সর্বশেষ নবী হজরত মুহাম্মাদ (সা.) পর্যন্ত যুগে যুগে অসংখ্য নবী রাসূল এসেছেন মানুষকে সত্য ও সুন্দরের পথ দেখাতে। পথহারাদের পথের দিশা দিতে তাঁরা বিশ্বের বিভিন্ন প্রান্তে জন্ম লাভ করেন।

০৯:০৫ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

ইসলামে নামের গুরুত্ব

ইসলামে নামের গুরুত্ব

ইসলামে নামের গুরুত্ব সর্বাধিক। কারণ কিয়ামতের ময়দানে আল্লাহ রাব্বুল আলামিন তাঁর বান্দাদেরকে তাদের নাম এবং তার পিতার নাম ধরে ডাকবেন। হযরত আবু দারদা (রা.) থেকে বর্ণিত, রাসূল (সা.) বলেছেন, কিয়ামতের দিন তোমাদেরকে ডাকা হবে তোমাদের নামে এবং তোমাদের পিতার নামে।

০৯:০৩ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

নরসিংদীর আটকান্দি মসজিদের ইতিহাস

নরসিংদীর আটকান্দি মসজিদের ইতিহাস

নরসিংদী জেলার রায়পুরা থানার আটকান্দি গ্রামে অবস্থিত ঐতিহাসিক আটকান্দি মসজিদ। মসজিদটি প্রতিষ্ঠা করেন আমিরগঞ্জের জমিদার মাওলানা আলিম উদ্দিন। ছোট মেঘনা নদীর কূল ঘেঁষে দাঁড়িয়ে আছে ইতিহাসের সাক্ষী মুসলমানের ইবাদতের পবিত্র ঘর আটকান্দি মসজিদ। দেখতে আগ্রার তাজমহলের মতো। মসজিদের পাশে ছিল ৯ ঘরবিশিষ্ট থাকার একতলা ভবন।

০৯:০১ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

বৈধভাবে উপার্জনের গুরুত্ব ও ফজিলত

বৈধভাবে উপার্জনের গুরুত্ব ও ফজিলত

অবৈধভাবে উপার্জিত খাবার খেয়ে ইবাদত করলে সওয়াব পাওয়া যাবে না। ওই ইবাদতের মাধ্যমে জান্নাতে যাওয়া যাবে না। মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেছেন, ‘ওই গোশত (দেহ) জান্নাতে যাবে না, যা হারাম (খাবার) থেকে উৎপন্ন। জাহান্নামই এর উপযোগী।’ (সহিহ ইবনে হিব্বান, হাদিস নম্বর : ১৭২৩, তিরমিজি, হাদিস নম্বর : ৬১৪)।

১০:১৯ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯ শনিবার

ওজুর দোয়া ও আমল

ওজুর দোয়া ও আমল

আল্লাহ তায়ালার সঙ্গে সম্পর্ক মজবুত ও সুদৃঢ় করার জন্য রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উম্মতকে মাসনুন দোয়া শিক্ষা দিয়েছেন। সকাল থেকে সন্ধা পর্যন্ত মানুষ নানান পরিস্তিতির মুখোমুখি হয়, সকল অবস্থায় তিনি আলাদা আলাদা দোয়া শিক্ষা দিয়েছেন।

১০:১৮ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯ শনিবার

সাত মাসেই কোরআন মুখস্থ ৭৩ বছরের বৃদ্ধার!

সাত মাসেই কোরআন মুখস্থ ৭৩ বছরের বৃদ্ধার!

এবার পবিত্র কোরআন শরীফ মুখস্থ করে অসাধারণ এক কীর্তি গড়েছেন লেবাননে আশ্রিত ৭৩ বছর বয়সী সিরীয় একজন বৃদ্ধা। জীবনের অন্তিম সময়ে গড়া তার এই কীর্তি গোটা মুসলিম বিশ্বের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

১০:১৬ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯ শনিবার

ধূমপান নিয়ে কি বলে ইসলাম

ধূমপান নিয়ে কি বলে ইসলাম

ধূমপান মৃত্যু ঘটায়। বিষয়টি জেনেও মানুষ নিজ হাতে নিজেকে মৃত্যুর দিকে ঠেলে দেয়। জাতিসংঘের মাদকবিষয়ক এক প্রতিবেদনে বলা হয়েছে, ধূমপানের কারণে প্রতিবছর বিশ্বে ৫০ লাখ মানুষ মারা যায়। এর পরও মানুষ ধূমপান ছাড়তে রাজি নয়। অথচ পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘(তোমরা) নিজের হাতে নিজেকে ধ্বংসের মুখে নিক্ষেপ করো না।’ (সুরা বাকারা, আয়াত : ১৯৫)

১০:১৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯ শনিবার

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত
  • ১ মার্চ ‘বীমা দিবস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  • ৬৭৭ কোটি টাকা ব্যয়ে মেহেরপুর-কুষ্টিয়া সড়ক ৪ লেন হচ্ছে

  • আতিক ১৩ মে দায়িত্ব নেবেন, তাপস ১৭ মে

  • হজযাত্রীদের নিবন্ধন শুরু ১ মার্চ

  • ‘সোনার বাংলায় কেউ গৃহহীন থাকবে না’

  • মুজিব বর্ষে জাতির পিতার ভাষণ পাঠ করবে কোটি শিক্ষার্থী

  • কলেজ ভর্তিতেও কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার

  • রাজধানীতে বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সনদসহ আটক এক

  • অপূর্বের সঙ্গে ‘মিথ্যে প্রেম’-এ তানহা

  • রাজধানী ইস্কাটনের আগুন নিয়ন্ত্রণে, নিহত ৩

  • দিল্লিতে সংঘর্ষ: নিহত বেড়ে ৩৪

  • সাংবাদিকদের নিয়োগপত্র ছাড়া কাজ না করার আহ্বান তথ্যমন্ত্রীর

  • বিদ্যুতের দাম বৃদ্ধি, ইউনিট ৭.১৩ টাকা

  • মোদিকে ‘ফ্যাসিস্ট’ বললেন রকস্টার গিটারিস্ট রজার ওয়াটার্স

  • মুসলিমদের চোখে অ্যাসিড ঢালছে উগ্রবাদীরা!

  • রোহিঙ্গাদের জন্য পঞ্চম চালানে ত্রাণ পাঠালো ভারত

  • শিক্ষার্থীর ব্যয় কমাতে মোবাইলে কলেজ ভর্তির আবেদন বাতিল

  • স্মার্টফোন নয়, সন্তানের হাতে বই তুলে দিন: তথ্যমন্ত্রী

  • বাঘাবাড়ীকে আধুনিক বন্দরে পরিণত করা হবে: নৌ প্রতিমন্ত্রী

  • বাংলাদেশে ক্ষুধা, দারিদ্র্য থাকবে না: অর্থমন্ত্রী 

  • কলেজ ভর্তিতে কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত

  • ১১টি দেশ ইলিশ আহরণ করে, শীর্ষে বাংলাদেশ

  • পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত

  • তাজমহল দেখে বিস্ময় প্রকাশ করেছেন ইভাঙ্কা ট্রাম্প

  • মৃত্যুর তিন হাজার পর তার দরকার হয়েছিলো পাসপোর্টের!

  • ‘গুচ্ছগ্রাম এলাকায় বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে’

  • জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

  • স্বাস্থ্য প্রতিবেদন দেখেই খালেদার বিষয়ে সিদ্ধান্ত হাইকোর্টের

  • স্বাস্থ্য প্রতিবেদন গভীরভাবে দেখেই সিদ্ধান্ত দিয়েছেন হাইকোর্ট

  • করোনাভাইরাসের কারণে ওমরাহ ভিসা বন্ধ

  • বঙ্গবন্ধুকে নিয়ে প্রধানমন্ত্রীর লেখা পড়বে প্রাথমিকের শিক্ষার্থীরা

  • আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট

  • দেশের প্রথম পাতাল মেট্রো রুটের নির্মাণ ডিসেম্বরে

  • ঐতিহাসিক ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা

  • রাজশাহীতে বছরে ৪০০ কোটি টাকার কলা উৎপাদন

  • মিয়ানমার থেকে এলো ১৪শ’মেট্রিক টন পেঁয়াজ

  • আমি সশস্ত্র বাহিনীকে উন্নত করতে চাই: প্রধানমন্ত্রী

  • দারিদ্র্য জয় করেছেন তিস্তাপাড়ের মানুষ

  • কক্সবাজারে হচ্ছে দেশের সবচেয়ে বড় বিমানবন্দর

  • করোনা আতঙ্ক: ওমরাহ যাত্রীদের সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা

  • সোমবার থেকে সারাদেশে বজ্রবৃষ্টি

  • পুলিশ কর্মকর্তার উদ্যোগে দৌলতদিয়ায় আরেক যৌনকর্মীর জানাজা

  • মাকে বাঁচাতে অর্ধেক লিভার দিলো ছেলে

  • পার্বত্য জেলায় কাজু বাদাম চাষে বিলিয়ন ডলার আয়ের হাতছানি

  • প্রাথমিক শিক্ষক নিয়োগ: ৪১ জেলায় আসছে সুখবর

  • ২০২৩ সালের মধ্যেই সব প্রাথমিক স্কুলে মিড ডে মিল

  • রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পাঠাগার ও রিলিফ ভাস্কর্য উন্মোচন

  • পিলখানা ট্র্যাজেডিতে নিহত শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করলো জাতি

  • ‘অন্যায়ের বিচার করার সৎ সাহস আছে সরকারের’

  • এবার ঘরে বসে পুরনো পণ্য কেনা-বেচার সাইট ‘সোয়্যাপ’ চালু

  • দেশে নিয়মিত শুরু হলো লিভার প্রতিস্থাপন

  • মুজিববর্ষ উপলক্ষে ‘ন্যাশনাল বিচ ক্লিনআপ’ কর্মসূচি ২৫ ফেব্রুয়ারি

  • বঙ্গবন্ধু জন্মশতবর্ষে উদ্বোধন হচ্ছে দৃষ্টিনন্দন আন্ডারপাস

  • নারী উদ্যোক্তাদের ১৫ কোটি টাকা ঋণ দেবে এসএমই ফাউন্ডেশন

  • মেগা সড়কের প্রথম ধাপের ৫৫ ভাগ কাজ শেষ

  • আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের কোনো শঙ্কা নেই

  • সব উপজেলায় বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয় হবে: সমাজকল্যাণ মন্ত্রী

  • শোকাবহ পিলখানা ট্র্যাজেডি দিবস আজ

  • ৫৪ হাজার কোটি টাকার জাপানি বিনিয়োগে পাল্টে যাবে অর্থনীতি

  • ২০২২ সাল থেকে প্রাথমিকে চালু হচ্ছে প্রাক-প্রাথমিক শিক্ষা